আজ রবিবার, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে দূর্গাপূজার আয়োজন ঘিরে উত্তেজনা, সংঘর্ষের আশংকা

রূপগঞ্জ সংবাদদাতাঃ- নারায়ণঞ্জের রূপগঞ্জে হিন্দু ধর্মাবলম্ভীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দূর্গাপূজার আয়োজনকে ঘিরে উত্তেজনা দেখা দিয়েছে। দু পক্ষই পূজা  শান্তিপূর্নভাবে পালন আর সন্ত্রাসী কার্যক্রম বন্ধের দাবিতে করছেন মানববন্ধন। এ নিয়ে যে কোন সময় খুন জখমসহ বড় ধরনের সংঘর্ষের আশংকা করছে সাধারণ মানুষ। আওয়ামীলীগের দুই বলয়ের কারনে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া এলাকার পৃথক দুটি পূজা মন্ডবে এ সমস্যা তৈরী হয়েছে।

জানা যায় গত শারদীয় দূর্গাপুজা উৎসবে স্থানীয় কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিকের বলয়ের পক্ষ থেকে নাওড়া পূর্বপাড়া মাতাপাড়া, ছয়দোনা ও চিলখোলা গ্রামের প্রায় আড়াইশ সংখালঘু পরিবার পূজা উৎসবের আয়োজন করে। অন্যদিকে স্থানীয় ইউপি সদস্য ও যুবলীগ নেতা মোশারফ হোসেনের  বলয়ের হিন্দু পরিবারগুলোও  নাওড়া পূর্বপাড়া রায়বাড়ি এলাকায় আলাদা পূজার আয়োজন করে। এ নিয়ে সে বছর এমপির সামনেই দুইপক্ষ রক্তক্ষয়ী সংঘাতে জড়িয়ে যায়। এ ঘটনায় বেশ কটি মামলাও চলমান রয়েছে। চলতি বছরও একই পরিস্থিতির তৈরী হয়েছে। উভয় পক্ষই গতবারের স্থানে এবারো আলঅদা দূর্গাপূজার আয়োজন করেছে। এ নিয়ে এলাকায় ছরছে উত্তেজনা । হিন্দু পরিবারগুলেঅ ভয়ে দিন পার করছেন। এদিকে এবার দু পক্ষই পুজা  শান্তিপূর্নভাবে পালন আর সন্ত্রাসী কার্যক্রম বন্ধের দাবিতে করছেন মানববন্ধন। একটি পক্ষ রূপগঞ্জ থানার সামনে অন্যপক্ষ নাওড়া শশ্মানতলায় এই কর্মসূচি পালন করে।

পূর্বপাড়া রায়বাড়ি পূজা কমিটির সভাপতি  বিধান চন্দ্র জানান, আমরা ঠিকমতো ধর্মীয় কাজই করতে পারছিনা। পুলিশ পাহারায় এলাকায় ঢুকতে হয় আমাদের। এছাড়া গত এক বছর আমরা রয়েছে এলাকা ছাড়া। এবার পুজোতে আমাদের হত্যা করার ষড়যন্ত্র চলছে। অন্যদিকে নাওড়া পূর্বপাড়া মাতাপাড়া, ছয়দোনা ও চিলখোলা সার্বজনিন পূজা কমিটির সাধারন সম্পাদক রিপন চন্দ্র বলেন, মাত্র দুটি পরিবারের কারনে পূজা নিয়ে নাওড়া গ্রামে অশান্তি বিরাজ করছে। তারা পেশীশক্তি ব্যবহার করে সাধারণ জনগনকে পূজা উৎসব থেকে দুরে রাখতে চাচ্ছে। তারা যদি ভালো মানুষই হতো তাহলে তাদের কে কেন সাধারন মানুষ সাড়া দিচ্ছে না। সকল হিন্দুরা আমাদের সাথেই আছে। তারা যদি কোন বিঘ্ন সৃষ্টি না করে আমাদের চেয়ারম্যানের সহায়তায় এবার উপজেলার শ্রেষ্ট সুন্দর একটি পূজা উপহার দেবো আমরা।

স্পন্সরেড আর্টিকেলঃ